• ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে রাতের আঁধারে পুকুর ভরাট-ট্রাকের নিচে চাপা পড়ে দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু

MR Monir
প্রকাশিত সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০৫:৫০ পূর্বাহ্ণ
বরিশালে রাতের আঁধারে পুকুর ভরাট-ট্রাকের নিচে চাপা পড়ে দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু

খান মনিরুজ্জামানঃবরিশালের কাউনিয়ায় বালুবাহী ট্রাকের নিচে চাপা পড়ে দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার রাত ১২ টার দিকে বরিশাল সিটি কর্পোরেশনের ১ নং ওয়ার্ডের পশ্চিম কাউনিয়া এলাকার মামুন চৌধুরীর কন্ট্রাকটর বাড়িতে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

নিহত শ্রমিকের নাম মোহাম্মদ ইউনুস (৫০) ও অপরজন মোহাম্মদ হাবিব(৩৫)। তারা দৈনিক মজুরি ভিত্তিক মামুন চৌধুরীর পুকুরে বালু ভরাট এর কাজ করতেছিল।

স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে বালুবাহী ট্রাকের চাকার নিচের বালু সরাতে গিয়ে চাপা পড়ে ইউনুস ও হাবিব। এতে ঘটনাস্থলেই তারা মারা যায়। এঘটনায় ঘাতক ড্রাইভার তাৎক্ষণিক পালিয়ে যায়। ট্রাকের নাম্বার বরিশাল মেট্রো-ড -১১-০১০৯।

দূর্ঘটনার খবর পেয়ে কাউনিয়া থানা পুলিশ ঘটনাস্থলে আসে। পরে ফায়ার সার্ভিসের সদস্যদের সহযোগিতায় রাত ১ টার দিকে লাশ উদ্ধার করা হয়।

এবিষয়ে কাউনিয়া থানার অফিসার ইনচার্জ
আসাদুজ্জামান জানায়, গত রাত ১২ টার দিকে নগরীর ১ নং ওয়ার্ডের পশ্চিম কাউনিয়া এলাকার মামুন চৌধুরীর পুকুরে বালু ভরাটের সময় ট্রাকের নিচে চাপা পড়ে দুজন শ্রমিকের মৃত্যু হয়। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে শেবাচিমের মর্গে পাঠিয়েছি।
এ ঘটনায় এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব। আর ঘাতক ট্রাকটি আটক করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

এ বিষয়ে উদ্ধারকারী সংস্থা ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক( ভারপ্রাপ্ত) বেলাল উদ্দিন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক দুইটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে এসেছি। এয়ার লিফটিং ব্যাগের সাহায্যে বালুবাহী ট্রাকের চাকার নিচে চাপা পড়া ২ টি মরদেহ উদ্ধার করেছি।

দুর্ঘটনার কারণ জানতে চাইলে বেলাল উদ্দিন বলেন, ট্রাক চালকের অসাবধানতার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।এছাড়াও আলো ও নিরাপত্তা ব্যবস্থার ঘাটতি ছিল।