• ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে ১মাস জামাতে নামাজ পড়া ১৭০ স্কুল শিক্ষার্থীকে সাইকেল উপহার

MR Monir
প্রকাশিত সেপ্টেম্বর ১৭, ২০২৩, ১৮:০১ অপরাহ্ণ
বরিশালে ১মাস জামাতে নামাজ পড়া ১৭০ স্কুল শিক্ষার্থীকে সাইকেল উপহার

খান মনিরুজ্জামান:বরিশাল সিটির ১৬ নং ওয়ার্ডে পবিত্র মাহে রমজান মাসে জামাতের সাথে ৫ ওয়াক্ত নামাজ পড়েছেন ১৭০ জন স্কুল শিক্ষার্থী। আর এর জন্য ওয়ার্ড কাউন্সিলর তাদের উপহার  দিয়েছে নতুন সাইকেল।

১৭ সেপ্টেম্বর রবিবার বিকেল ৫ টায় বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে আনুষ্ঠানিক ভাবে ১৭০ জন স্কুল শিক্ষার্থীকে নতুন সাইকেল উপহার দেয়া হয়েছে। বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে উপহারের সাইকেল তুলে দেন।

বরিশাল সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃরাজিব হোসেন খানের আয়োজনে এই সাইকেল বিতরন করা হয়।

সাইকেল বিতরনের বিষয়ে মোঃ রাজিব হোসেন খান বলেন,বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র অনুপ্রেরনায় আমি এলাকার স্কুল পড়ুয়া শিশু কিশোরদের মসজিদমুখি করতে সাইকেল উপহার দেয়ার ওয়াদা করেছিলাম। স্কুলে পড়ুয়া যে সকল শিক্ষার্থী রমজান মাসে নিয়মিত ৫ ওয়াক্ত নামাজ জামাতের সাথে আদায় করবে তারা এই সাইকেল উপহার পাবে। আমি আমার ওয়াদা রাখতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি।

সাইকেল উপহার দেয়ার বিষয়ে প্রধান অতিথি  বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, কাউন্সিলর রাজিব ছাত্রলীগের ত্যাগী নেতা। আমার পরিষদের একজন ক্লীন ইমেজের কাউন্সিলর। আমি তার উদ্যোগকে সাধুবাদ জানাই। আমাদের ভিতর অনেক নেতারাই জনগনের সাথে ওয়াদা করে রাখতে পারেনা। রাজিব তার প্রতিশ্রুতি বাস্তবায়ন করে বরিশালে দৃষ্টান্ত স্থাপন করেছে। আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ। তাই আমাদের সন্তানদের ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করতে পারলে তারা পথভ্রষ্ট হবেনা।

নতুন সাইকেল উপহার পেয়ে খুশি হয়েছে ১৭০ জন শিশু শিক্ষার্থীরা। তাদের অভিভাবকরা বলেছেন, বাংলাদেশের প্রতিটি পাড়া মহল্লায় যদি এই উদ্যোগ ছড়িয়ে দেয়া হয় তাহলে শিশু কিশোররা মসজিদমুখী হবে। তারা মাদক ও সন্ত্রাসবাদের সাথে জড়াবে না।

সাইকেল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর, প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন সহ-মহানগর ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।