• ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে ইউনিয়ন বিএনপির কমিটি গঠন পদবঞ্চিতদের ঝাড়ু মিছিল

MR Monir
প্রকাশিত সেপ্টেম্বর ৮, ২০২৩, ১৫:৪৫ অপরাহ্ণ
বরিশালে ইউনিয়ন বিএনপির কমিটি গঠন পদবঞ্চিতদের ঝাড়ু মিছিল

স্টাফ রিপোর্টার : বরিশালে কাশিপুর ইউনিয়ন বিএনপির কমিটি গঠনকে কেন্দ্র করে পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতৃবৃন্দ বরিশাল ঢাকা মহাসড়কে ঝাড়ু মিছিল করেছে।

আজ ৮ সেপ্টেম্বর শুক্রবার সন্ধায় নগরীর কাশীপুর চৌমাথা এলাকায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র রোগ মুক্তি ও সুস্থতা কামনায় দোয়া মোনাজাত দোয়া মোনাজাত করেন।

পরে সদ্য ঘোষিত কাশিপুর ইউনিয়ন বিএনপির কমিটিকে অবৈধ ও পকেট কমিটি আখ্যা দিয়ে বরিশাল -ঢাকা মহাসড়কের চৌমাথা এলাকায় ঝাড়ু নিয়ে বিক্ষোভ মিছিল করেন। মিছিলে অংশ নিয়েছিল বিএনপির সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে কাশীপুর ইউনিয়ন বিএনপির যুগ্ন-আহব্বায়ক আব্দুল হক শিকদার অভিযোগ করে বলেন, আমরা দলের দীর্ঘদিনের আন্দোলন সংগ্রামে অংশ নিয়ে হামলা ও মামলার শিকার হয়েছি। এখনও দলের যেকোন কর্মসূচিতে আমরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করি।
তারপরেও কেন আমাদের কমিটিতে রাখা হয়নি..?

তিনি অভিযোগ করে বলেন, যাদের কমিটিতে রাখা হয়েছে তারা বরিশাল সদর উপজেলা বিএনপির আহব্বায়ক এ্যাড. এনায়েত হোসেন বাচ্চু, সদস্য সচিব রফিকুল ইসলাম সেলিম মোল্লার একান্ত ব্যাক্তিগত লোক।

তাই তারা বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড. আবুল কালাম শাহিনকে ভুল বুঝিয়ে ও ম্যানেজ করে নিষ্ক্রিয় কিছু লোকদের নিয়ে এই পকেট কমিটি গঠন করেছে। আমরা এই কমিটি মানি না। অবিলম্বে সদ্য ঘোষিত কাশিপুর ইউনিয়ন বিএনপি’র কমিটি বাতিলের জোর দাবি জানাচ্ছি। তিনি বলেন, দল ও দেশের দুঃসময়ে সরকার বিরোধী ১ দফা দাবির আন্দোলন সফল করতে সকলকে নিয়েই কমিটি গঠন করা উচিত ছিল। অবিলম্বে এই কমিটি বাতিল করে কাউন্সিলের মাধ্যমে নতুন করে কমিটি গঠনের আহ্বান জানিয়েছে।আর দাবি মানা না হলে কঠোর আন্দোলনে যাবার হুঁশিয়ারি দেন।

বিক্ষোভ মিছিলে অংশ নেয় সাবেক উপদেষ্টা খোকন মুন্সি, যুগ্ন আহব্বায়ক দেলোয়ার হোসেন, সাবেক যুগ্ন সাধারন সম্পাদক সহিদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সাবেক সভাপতি ও ইউনিয়ন বিএনপি নেতা কাজী জাহাঙ্গীর হোসেন, যুগ্ন আহব্বায়ক ফরিদ আলম চৌকিদার, সাবেক ওয়ার্ড বিএনপি’র সভাপতি জয়নাল ফকির, যুবদলের সাবেক সভাপতি রাশেদ মাঝী, সাবেক সহ সাধারন সম্পাদক রফিকুল ইসলাম দুলাল, ও ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক কাদের মেম্বার সহ শতাধিক নেতৃবৃন্দ।